1. admin@drstisimana.com : admin :
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০১:১৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ
কুমিল্লাতে কোরআন অবমাননার ঘটনায় রাণীশংকৈলে প্রতিবাদ মিছিল ও সভা অনুষ্ঠিত। রামচন্দ্রপুর মেম্বার পদপ্রার্থী জাকারিয়া খানকে সকলে চায়। আড়ানী বিট পুলিশিং এর আয়োজনে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত। রেকর্ড জয়ে বিশ্বকাপের সুপার টুয়েলভে বাংলাদেশ।। ফাইতং সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার্থে বিট পুলিশ মতবিনিময় সভা। কবি মোঃ রাসেল হাসান এঁর কবিতা ‘মনের ভিটা’। বিনোদপুর ইউনিয়ন বাসী নৌকার প্রার্থী হিসেবে শরীফুল মাষ্টারকে চান। উলিপুরে ক্ষতিগ্রস্থ মন্দির ও পরিবারের মাঝে চেক বিতরণ। জলঢাকায় ডাভ সেলফ এস্টিম প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত। সনাতন সম্প্রদায়ের ওপর হামলার প্রতিবাদে গাজীপুরে বিক্ষোভ।

পীরগঞ্জে খূুজে খুঁজে অসহায় মানুষকে খাওয়াচ্ছেন সেনা সদস্য হাসান আলী।

মোঃ পারভেজ হাসান,ঠাকুুরগাঁও প্রতিনিধিঃ
  • আপডেট সময়: সোমবার, ১৯ এপ্রিল, ২০২১
  • ১৫৬ বার পড়া হয়েছে:

 

মোঃ পারভেজ হাসান,ঠাকুুরগাঁও প্রতিনিধি।

লকডাউনের প্রথম দিন থেকেই ব্যক্তিগত উদ্যোগে অসহায় মানুষকে একবেলা খাবার দেওয়া শুরু করেন।করোনার সংকটে দিশেহারা অসহায়, ছিন্নমূল, দরিদ্র, খেটে খাওয়া মানুষ। তাঁদের আয় নেই, ঘরে খাবার নেই। এসব মানুষের জন্য রান্না করা খাবারের প্যাকেট নিয়ে গলি থেকে রাজপথ ঘুরে বেড়াচ্ছন একজন সামরিক বাহিনীর সদস্য।তাঁদের মাঝে একবেলা খাবার তুলে দিচ্ছেন তিনি।এই সেনা সদস্যের নাম মোঃ খাজির উদ্দীন হাসান। তার কর্মস্থল ঢাকা সেনানিবাস।তার বাড়ি পীরগঞ্জ উপজেলার ৮নং দৌলতপুর ইউনিয়নের বনুয়পাড়া গ্রামে।পীরগঞ্জ শহরের অলিগলি, ফুটপাত, রেলস্টেশন, বস্তিতে অবস্থান করা অসহায়, ছিন্নমূল, শারীরিক প্রতিবন্ধী, ভিক্ষুক মানুষের মাঝে গত প্রায় ৫ দিন ধরে প্যাকেট করা খাবার বিতরণ করছেন সেনা সদস্য খাজির উদ্দীন হাসান। কেউ অনাহারে থাকার খবর পেলে তাঁর কাছে ছুটে যান।পবিত্র রমজান মাসে প্রতিদিন দুপুরে কয়েকজন স্বেচ্ছাসেবককে নিয়ে মানুষের মাঝে খাবারের প্যাকেট বিতরণ করেন মোঃ খাজির উদ্দীন হাসান।মোঃ খাজির উদ্দীন হাসান জানানঃ পীরগঞ্জ শহরে ঈদ পর্যন্ত চলবে ছিন্নমূল মানুষের মুখে খাবার তুলে দেওয়ার এই কার্যক্রম। এ ছাড়া ঈদের আগে পীরগঞ্জ উপজেলার ২০০টি পরিবারের মাঝে ঈদ উপহার হিসেবে খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছেন তিনি।সেনাবাহিনীর এই সদস্য জানান, গত কয়েক বছর ধরে দুই ঈদে অসহায়,পথবাসী ও ছিন্নমুল ১০০ পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করে আসছেন তিনি। চাকরি সূত্রে তিনি ঢাকা সেনানিবাসে থাকেন।বর্তমানে তিনি নিজ উপজেলায় থাকার কারণে এখানকার অসহায় মানুষের মুখে একবেলা ভাত তুলে দেওয়ার চিন্তা মাথায় আসে তাঁর।পীরগঞ্জ শহরে গত প্রায় ৫ দিন ধরে প্যাকেট করা খাবার বিতরণ করছেন মোঃ খাজির উদ্দীন হাসান।খাজির উদ্দীন হাসান জানান, প্রথম রোজা,পহেলা বৈশাখ এবং প্রথম লকডাউন একই দিনে শুধু হয়েছে তাই প্রথম থেকেই শহরের একটি রেস্তোরাঁ মালিককে খাবার রান্নার দায়িত্ব দিয়েছেন। বাজার, রান্না থেকে শুরু করে প্যাকেট করার কাজ রেস্তোরাঁই করে দেয়। তারা প্রতিদিন প্যাকেট খাবার সরবরাহ করে। এরপর শহরঘুরে অসহায় মানুষের মাঝে সেই খাবারের প্যাকেট তুলে দেওয়া হয়।পীরগঞ্জ শহরে প্রতিদিন ইফতারের আগে ছিন্নমূল,পথবাসী মানুষের মুখে খাবার তুলে দেওয়া শুরু করেছেন খাজির উদ্দীন হাসান।উদ্যোগ বিষয়ে জানতে চাইলে মোঃ খাজির উদ্দীন হাসানব লেন, ‘করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় সবকিছুই বন্ধ ঘোষণা করা হয়েছে। এতে সবচেয়ে বিপদে পড়েন শহরের অসহায়, দরিদ্র মানুষ। তাঁরা খাবার সংকটে পড়েন। এই মানুষগুলোর কষ্টের কথা চিন্তা করেই নিজের সামর্থ্য অনুযায়ী তাঁদের মুখে একবেলা খাবার তুলে দেওয়ার উদ্যোগ নিই।পীরগঞ্জ ডিএন ডিগ্রি কলেজ থেকে ডিগ্রি পাস করা সাবেক এই শিক্ষার্থী বলেন, সমাজের সামর্থ্যবান লোকেরা সহায়তার হাত বাড়িয়ে দিলে করোনার এই ক্রান্তিকালে সব ক্ষুধার্তদের মুখে একবেলা খাবার তুলে দেওয়া সম্ভব। সহায়তা পেলে পীরগঞ্জ পৌর শহর ছাড়াও পীরগঞ্জ উপজেলার প্রত্যন্ত অঞ্চলেও এই কার্যক্রম ছড়িয়ে দেওয়ার ইচ্ছে আছে মোঃ খাজির উদ্দীন হাসানের।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
আমাদের এখান থেকে কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ এবং আমাদের এখানে প্রচারিত সংবাদ সম্পূর্ণ আমাদের প্রতিনিধিদের কাছ থেকে পাওয়া। কোন প্রকার মিথ্যা নিউজ হলে তার জন্য কর্তৃপক্ষ দায়ী থাকবে না সম্পূর্ণ দায়ী থাকিবে নিউজ পেরন কারী সাংবাদিক। (মানবিক দৃষ্টি সীমানা ফাউন্ডেশন এর একটি প্রতিষ্ঠান) 
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It