1. admin@drstisimana.com : admin :
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭:৪৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ
কালিয়াকৈরে নৌকার মাঝি হলেন রেজাউল করিম রাসেল। রাজশাহীর বাঘাতে পেয়ারার ক‍্যারেটে ১০০ বোতল ফেন্সিডিলসহ আটক দুই। ময়মনসিংহের ফুলপুরে বিএমএসএফ’র কমিটি গঠন,সভাপতি মিজান সা: সম্পাদক রায়হান। গাজীপুরে আখের বাম্পার ফলনে খুশি কৃষকরা। স্থায়ী জামিন পেলেন সাংবাদিক খায়রুল আলম রফিক। নওগাঁয় র‌্যাবের অভিযানে হেরোইন ও ফেন্সিডিলসহ ৩ জন গ্রেফতার। কালিয়াকৈরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত। পথিকৃৎ প্রকাশনী-এর সঙ্গে চুক্তিবদ্ধ হলেন কথাসাহিত্যিক ও কবি শফিক রিয়ান। মুরগির মাংস খাওয়া কে কেন্দ্র করে ছেলের বউ এর লাঠির আঘাতে শাশুড়ি খুন। খুলনার পাইকগাছা নির্বাহী অফিসার মহোদয়ের হস্তক্ষেপে বাল্য বিবাহ বন্ধ মেয়ের পিতার অর্থদন্ড।

পুলিশের চাকুরি আমার চয়েস ছিলো,স্নিগ্ধা সরকার

রিপোর্টার নামঃ
  • আপডেট সময়: সোমবার, ১৯ এপ্রিল, ২০২১
  • ৪৪ বার পড়া হয়েছে:

 

পুলিশের চাকুরি আমার চয়েস ছিলো বলেই পুলিশে চাকুরি করি। দৈনিক দৃষ্টি সীমানার সাথে একান্ত আলাপচারিতায় এমন কথা বলেন টাঙ্গাইলের মেয়ে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) স্নিগ্ধা সরকার। সাক্ষাৎকার গ্রহণ করেছেন আমাদের চাঁদপুর জেলা প্রতিনিধি, সোহাঈদ খান জিয়া।দৈনিক দৃষ্টি সীমানা : পুলিশের চাকুরিতে কেনো এলেন?স্নিগ্ধা সরকার : মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স বিভাগে পড়ালেখা করি। আর পুলিশের চাকুরি আমার চয়েস ছিলো বলে,পুলিশে চাকুরি করি।দৈনিক দৃষ্টি সীমানা : পুলিশে আপনার কর্মজীবনের কিছু বলেন।স্নিগ্ধা সরকার : আমি প্রথমে ২০১৪ সালে আর্মড পুলিশ ব্যাটালিয়ান স্কুল ও কলেজে দায়িত্ব পালন করি। ২০১৫ ও ২০১৬ সালে যথাক্রমে র‌্যাব-৫ রাজশাহী ও র‌্যাব-৩ মতিঝিল ঢাকায় দায়িত্ব পালন করি। ২০১৭ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত স্পেশাল ব্রাঞ্চের প্রটেকশন বিভাগের দায়িত্বে ছিলাম। ২০২০ সালে চাঁদপুরে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) হিসেবে যোগদান করি।দৈনিক দৃষ্টি সীমানা : একজন নারী হিসেবে পরিবার থেকে কেমন সাপোর্ট পাচ্ছেন?স্নিগ্ধা সরকার : আমার স্বামী সরকারি চাকুরিজীবী। আমি অবসর সময় পরিবারকে যতটুকু সম্ভব সময় দিয়ে থাকি। আমি এক কন্যা সন্তানের জননী।দৈনিক দৃষ্টি সীমানা : পুলিশে নারী সদস্য কম হওয়ার কারণ কী?স্নিগ্ধা সরকার : পুলিশের চাকুরি সামাজিক চাকুরি। পরিবারকে সময় দিতে পারে না বলেই পুলিশে নারীরা কম আসতে চায়।দৈনিক দৃষ্টি সীমানা : পুলিশের চাকুরিতে নারীদের সম্মান কেমন?স্নিগ্ধা সরকার : পুলিশের চাকুরিতে পুরুষরা যেমন সম্মান পেয়ে থাকেন, নারীরাও তেমন সম্মান পেয়ে থাকেন। উভয়ের একই সম্মান।দৈনিক দৃষ্টি সীমানা : নারীদের জন্যে এ পেশায় থেকে আপনার ব্যক্তিগত কোনো উদ্যোগ আছে কি?স্নিগ্ধা সরকার : আমার জুনিয়র কলিগদের জন্যে চেষ্টা করি সহযোগিতা করার। যেমন গর্ভবতী, ছোট বাচ্চার মা, নবজাতক সন্তানের মায়েদেরকে সহযোগিতা করে থাকি। ভিকটিমদের সহযোগিতা করে থাকি। যাদের পারিবারিক সমস্যা মেম্বার ও চেয়ারম্যানরা সমাধান করতে পারে না তাদের সমস্যা সমাধানের চেষ্টা করে থাকি।দৈনিক দৃষ্টি সীমানা : যে সকল নারী পুলিশে চাকুরি করতে আগ্রহী তাদের সম্পর্কে কিছু বলুন।স্নিগ্ধা সরকার : পুলিশের চাকুরি আমার মনে হয় নিরাপদ চাকুরি। এখানে সম্মান আছে। চাকুরি করলে জীবিকা অর্জন করা যায়। এ চাকুরিতে কোনো ভয় নেই। আর এ চাকুরিতে মূল্যায়ন তো রয়েছেই।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
আমাদের এখান থেকে কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ এবং আমাদের এখানে প্রচারিত সংবাদ সম্পূর্ণ আমাদের প্রতিনিধিদের কাছ থেকে পাওয়া। কোন প্রকার মিথ্যা নিউজ হলে তার জন্য কর্তৃপক্ষ দায়ী থাকবে না সম্পূর্ণ দায়ী থাকিবে নিউজ পেরন কারী সাংবাদিক। (মানবিক দৃষ্টি সীমানা ফাউন্ডেশন এর একটি প্রতিষ্ঠান) 
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It