1. admin@drstisimana.com : admin :
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১১:২৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজঃ
কপিলমুনি প্রেসক্লাবে পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী ও প্রতিষ্ঠাতা শেখ সেফারুল ইসলামের রুহের মাগফেরাত কামনা। ঢাকা-গাজীপুর সড়ক পথে আসছে যুগান্তকারী পরিবর্তন। জনপ্রিয়তার শীর্ষে সাবেক চেয়ারম্যান, রুহুল কাদের মানিক। দলিয় পদ হারাচ্ছেন গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর। শ্রীনগর বাঘড়া ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা। পাইকগাছার রাড়ুলী ডাকাতি মামলার আসামী পুলিশের হাতে আটক। সিরাজগঞ্জে কাজিপুরে হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদের স্মারকলিপি প্রদান। অভাবের সাথে যুদ্ধ করে ক্লান্ত, স্ট্যাটাস দিয়ে বিজিবি সদস্যের আত্মহত্যা। ঝিনাইদহে অস্ত্র ও ফেন্সিডিলসহ গ্রেফতার ০১ জন। জীবনের ঝুঁকি নিয়ে পাখি উদ্ধার করলো শিবগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিসের কর্মীরা।

রুবেল মাহমুদের পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নাও এর মধ্যমণি দিগন্ত, রোজা।

মোঃ রাসেল হাসান, নেত্রকোনা প্রতিনিধিঃ
  • আপডেট সময়: মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১
  • ৩৭০ বার পড়া হয়েছে:

 

নাও এর যাত্রী রোজা গত বছর করোনার আগে থেকেই প্রস্তুতি চলছিলো নিশ্চুপ ভালোবাসা খ্যাতি পরিচালক রুবেল মাহমুদ এর নাও চলচ্চিত্র নির্মাণের, সম্প্রতি এপ্রিলের দুই তারিখ থেকে ছবিটির শুটিং শুরু করেছেন, আর এই ছবিতেই অভিষেক হলো থিয়েটার ও টিভি অভিনেতা দিগন্ত ও রোজা নামের দুই নতুন মুখের।দিগন্ত লোক নাট্য দলের হয়ে কাজ করেছেন দেশ বিদেশের অনেক মঞ্চে। একদম গ্রামীণ এবং নদী নৌকা আর একাত্তরের মুক্তিযুদ্ধে নৌকার গুরুত্ব ফুটিয়ে তোলার একটি চলচ্চিত্র নাও। এমন গল্পে নায়ক নয় একজন দক্ষ অভিনেতা প্রয়োজন, আর এমন চরিত্রের জন্যই নিজেকে তৈরি করেছেন বলে জানান দিগন্ত। ইতিমধ্যে নাও চলচ্চিত্রের একটা আলোচনা চলছে এফডিসি প্রাঙ্গনে। মাঝি চরিত্রে ভালো পারফর্ম দেখাতে পারবে বলে মিডিয়া পাড়া থেকে এভাবে একটা ‘ধারণা’ তৈরি হচ্ছে নবাগত নায়ক এম এ জে দিগন্ত -কে নিয়ে।হয়তো এই ধারণা এক সময় ঢেউয়ের মতো গর্জন তুলবে সারা দেশে। দেশপ্রেম নির্ভর নারী শিক্ষা বিরোধীদের বিরুদ্ধে প্রতিবাদ মূলক একটি ছবি। প্রধান চরিত্রে রয়েছেন দিগন্ত। তার বিপরীতে একজন নবাগত নায়িকাও নেওয়া হয়েছে। তিনি হলেন লিমা রোজা। এর মানে রুবেল মাহমুদ এ ছবিতে এক জোড়া নতুন মুখ উপহার দিতে যাচ্ছেন। ছবিটিতে দুর্দান্ত কিছু লোকেশন ভিত্তিক দৃশ্য রয়েছে এবং প্রেমের দৃশ্যগুলোও রোমাঞ্চকর রোমান্টিক করে তোলা হয়েছে বলে জানালেন নবাগত এই নায়ক। এক সাক্ষাৎকারে নবাগত দিগন্ত বলেন, নৌকার দৃশ্যগুলোকে প্রাণবন্ত করে তোলার জন্য আমি এক বছর নিয়মিত পরিচালকের কাছে তালিম নিয়েছি। নৌকা সম্পর্কে আগে থেকেই একটা ধারণা ছিল তারপরও প্রশিক্ষণ নিয়েছি। আমার বাবা, একজন মুক্তিযোদ্ধা ছিলেন, তার কাছে মুক্তিযুদ্ধের সময়ের নৌকার গুরুত্ব শুনেছি, সবগুলো দৃশ্যই দর্শকের ভালো লাগবে।’তিনি বলেন, ‘রোমান্টিক দৃশ্যগুলো বাস্তব থেকেও বাস্তবিক করে তোলার চেষ্টা করেছি। এজন্য নায়িকা লিমা রোজার সঙ্গে আলোচনা করেছি। আমরা পারস্পরিক সমঝোতার ভিত্তিতে দৃশ্যগুলোতে অভিনয় করেছি। ছবিটির প্রথম দৃশ্য থেকে এখন পর্যন্ত দর্শকের কাছে উপভোগ্য করে তোলার প্রাণান্ত চেষ্টা করেছি আমরা। আমাদের ইউনিট এবং আমাদের পরিচালক কতটা সফল হবেন, সে বিবেচনা দর্শকের।’ রুবেল মাহমুদ এর এই ছবিটি আমার প্রথম হলেও আমি চলচ্চিত্রে অভিনয় অব্যাহত রাখব।

আমার পরের ছবিরও প্রস্তুতি চলছে। সেটিও উপভোগ্য উপাদানে সাজানো হবে। এই মুহূর্তে দর্শকানুকূল্য পাওয়ার মত ছবি দরকার। হয়তো তার প্রকৃষ্ট উদাহরণ হয়ে থাকবে নাও। লিমা রোজা নাও সম্পর্কে বলেন, অভিনেত্রী হয়ে প্রতিটা মানুষের কাছে প্রিয় হয়ে থাকতে চাই, আর আমার বড় পর্দার পথচলাটা রুবেল মাহমুদ এর এমন ভালো গল্প দিয়ে শুরু হবে ভাবতে পারিনি। রুবেল মাহমুদ এর সাথে যেদিন প্রথম কথা হয়েছে, নামটা শুনেই অত্যন্ত ভালো লেগেছিলো। তবে এই ছবিতেই যে, আমি নায়িকা চরিত্রে অভিনয় করতে পারবো এটা ভাবিনি। তবে সব মিলিয়ে অসাধারণ একটা ছবি হচ্ছে নাও, খুব শীঘ্রই দ্বিতীয় লটের শুটিং শুরু হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
আমাদের এখান থেকে কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ এবং আমাদের এখানে প্রচারিত সংবাদ সম্পূর্ণ আমাদের প্রতিনিধিদের কাছ থেকে পাওয়া। কোন প্রকার মিথ্যা নিউজ হলে তার জন্য কর্তৃপক্ষ দায়ী থাকবে না সম্পূর্ণ দায়ী থাকিবে নিউজ পেরন কারী সাংবাদিক। (মানবিক দৃষ্টি সীমানা ফাউন্ডেশন এর একটি প্রতিষ্ঠান) 
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It