1. admin@drstisimana.com : admin :
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১১:০১ অপরাহ্ন
ব্রেকিং নিউজঃ
জলঢাকায় ডাভ সেলফ এস্টিম প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত। সনাতন সম্প্রদায়ের ওপর হামলার প্রতিবাদে গাজীপুরে বিক্ষোভ। বাড়ি ঘরে অগ্নি-সংযোগ কারীদের বিরুদ্ধে গাজীপুরে মানববন্ধন। নওগাঁয় প্রার্থীদের নিয়ে নির্বাচনী মতবিনিময় সভা অনুষ্ঠিত। সবাই কে কাদিয়ে চলেগেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক । টাংগাইলে সড়ক দুর্ঘটনায় চালক সহ ২০ জন আহত, নিহত ০১জন। শরণখোলায় সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুণ্ণ রাখতে উপজেলা প্রশাসনের র‍্যালি ও সমাবেশ অনুষ্ঠিত। বাগাদীতে বিট পুলিশিং সমাবেশ। কালিয়াকৈরে সামাজিক নিরাপত্তা কর্মসূচি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত। চাঁপাইনবাবগঞ্জে ডিএনসির অভিযানে বিভিন্ন মাদক ও বাইকসহ গ্রেফতার ৯জন।

কোটচাঁদপুরে সাংবাদিকের প্রান নাশের হুমকি, থানায় অভিযোগ।

মোঃ আতিকুর রহমান,,ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ
  • আপডেট সময়: বুধবার, ২১ এপ্রিল, ২০২১
  • ৩৩ বার পড়া হয়েছে:

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার চলছে অবৈধ ভাবে পুকুর খননের মহাউৎসব। যার কারনে জমি হারিয়ে পথে বসছে হাজারো কৃষক। বন্ধ হচ্ছে বিলের পানি নিষ্কাশন নালা। ফলে বর্ষা মৌসুমে জলাবদ্ধতায় ব্যহত হচ্ছে চাষাবাদ।

তথ্যানুসন্ধানে গিয়ে দেখা যায় কোটচাঁদপুর উপজেলার ৫ নং এলাঙ্গি ইউনিয়নের গুড়পাড়া জগদাসপুরে সরকারি বাওড়ের পাশে কথিত আওয়ামীলীগ নেতা (ভুমিদস্যু) মোঃ রাজিব হোসেন বেশ কয়েকটা পুকুর খনন করছে।

উপজেলা প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে রাতদিন সমান তালে চলছে পুকুর খননের কাজ। তবে উপজেলা প্রশাসনের কঠোর নজর দারী না থাকার কারনে উপজেলার বিভিন্ন এলাকায় চলছে অবৈধ পুকুর খনন।

বিভিন্ন কৌশল অবলম্বন ও প্রশাসনকে মেনেজ করে চলছে পুকুর খননের কাজ। পুকুর খনন করতে হলে জমির শ্রেণি পরিবর্তন ও উপজেলা প্রশাসনের অনুমতি নিতে হয়। তা না নিয়েই মাঠের পর মাঠ কৃষি জমি অবৈধ ভাবে বীরদর্পে পুকুর খনন করছেন স্থানীয় প্রভাবশালী কথিত নেতা রাজিব হোসেন।

ভুমিদস্যু রাজিবের কাছে পুকুর খননের কোনো সরকারি অনুমতি আছে কি না জানতে চাইলে সে জানান, আমি উপজেলা নির্বাহী অফিসার ও এলাঙ্গি ইউনিয়ন চেয়ারম্যান কাছে অনুমতি নিয়েই পুকুর খনন করছি।

অনুমতি আছে কি দেখতে চাইলেই ভুমিদস্যু রাজিব অকাট্য ভাষায় গালাগালি করতে করতে তেড়ে এসে কচা দিয়ে সাংবাদিকদের পাছার ছাল তুলে নেওয়াসহ বিভিন্ন ধরনের হুমকি ধামকি প্রদর্শন করতে থাকে, এমন অবস্থায় সাংবাদিকগন ফিরে এসে কোটচাঁপুর মডেল থানায় জীবনের নিরাপত্তা চেয়ে লিখিত অভিযোগ করেন, যার নাম্বার – ৪৬৮।

পুকুর খননের বিষয় উপজেলা নির্বাহী অফিসারের কাছে জানতে চাইলে তিনি জানান, পুকুর খননের বিষয় আমি অবগত নয় অফিসিয়াল ভাবে কোনো আবেদন পাইনি, তবে এখন অবগত হলাম বিষয়টি দেখছি।

এ বিষয় ৫ নাং এলাঙ্গী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মুঠো ফোনে জানতে চাইলে তিনি জানান, আমি বাইরে আছি, এই বলে ফোন রেখে দেন।

ভেকু দিয়ে পুকুর খননকারীর তালিকায় রয়েছেন, স্থানীয় ক্ষমতাসিন রাজনৈতিক দলের নেতারা, নিজের জমি ছাড়াও ক্ষুদ্র চাষিদের জমি লিজ নিয়ে পুকুর খনন করছেন তারা। অধিকাংশই ফসলি জমি নষ্ট করে চলছে পুকুর খনন।

সাংবাদিকদের হুমকি দাতা রাজিবের বিরুদ্ধে লিখিত অভিযোগের কথা কোটচাঁদপুর মডেল থানা অফিসার ইনচার্জ এর কাছে জানতে চাইলে তিনি জানান, অভিযোগ পেয়েছি তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
আমাদের এখান থেকে কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ এবং আমাদের এখানে প্রচারিত সংবাদ সম্পূর্ণ আমাদের প্রতিনিধিদের কাছ থেকে পাওয়া। কোন প্রকার মিথ্যা নিউজ হলে তার জন্য কর্তৃপক্ষ দায়ী থাকবে না সম্পূর্ণ দায়ী থাকিবে নিউজ পেরন কারী সাংবাদিক। (মানবিক দৃষ্টি সীমানা ফাউন্ডেশন এর একটি প্রতিষ্ঠান) 
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It