1. admin@drstisimana.com : admin :
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:২৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ
মুন্সীগঞ্জে পানের দাম কমে যাওয়ায় চাষীদের মাথায় হাত। স্ত্রীর মামলায় সওজের প্রকৌশলী ঝিনাইদহ র‌্যাবের হাতে আটক। কাল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা। রাঙামাটির কাপ্তাই উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন বির্দশন বড়ুয়া। ঐতিহ্যবাহী সংগঠন ‘ব্লাড ডোনার্স সোসাইটি ভালুকা’ এর প্রতিষ্ঠা বার্ষিকিতে ব্যাপক প্রস্তুতি। বুড়িগোয়ালিনী নৌকার প্রার্থী সুন্দরবন প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা। শ্রীপুর প্রেসক্লাবের নির্বাচনে নতুন সভাপতি আঃ লতিফ, সাধারণ সম্পাদক জামাল উদ্দিন। ছেলে কে ভর্তি করাতে এসে ট্রেনে কাটা পড়ে প্রাণ গেল পিতার। মহাদেবপুরে নির্বাচনী আচরণবিধি ও আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত। নেত্রকোনায় দাদন ব্যবসায়ী ও অপসাংবাদিকতার বিরুদ্ধে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত।

মানবিক ওসি আজম উদ্দিন মাহমুদ জনগণের পাশে।

অহিদুল ইসলাম, স্টাফ রিপোর্টারঃ
  • আপডেট সময়: শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১
  • ৬৮ বার পড়া হয়েছে:

 

সাধারণ জনগণকে করোনার ভয়াল থাবা থেকে বাঁচাতে নিজেদের জীবনের মায়া তুচ্ছ করে বৈশাখের তীব্র দাবদাহে গরমে, ধুলায়, ধোঁয়ায় গলদঘর্ম হয়ে দেশ ও জনগণের জন্য প্রানান্তকর পরিশ্রম করে চলেছে নওগাঁর মহাদেবপুর থানার ওসি আজম উদ্দিন মাহমুদ।

রোজা রেখে সারাদিন ডিউটি করার পর পরিবার পরিজনদের সাথে ইফতার করার সৌভাগ্যটাও তার হয় না। রাস্তার মোড়ে দাঁড়িয়ে বা কাঠের বেঞ্চিতে বসে কোনমতে ইফতার সারতে হয়। সেই সব নিবেদিত প্রাণ পুলিশ সদস্যদের সাথে ডিউটি পোস্টে বসে ইফতার করেন ওসি আজম উদ্দিন মাহমুদ। সেই সাথে থানা পুলিশের পক্ষ থেকে সাধ্যমতো ছিন্নমূল মানুষের হাতেও নিয়মিত পৌঁছে দেয়া হয় ইফতার।

তিনি যোগদান করার পর অল্প সময়ের মধ্যে জনসাধারণের মনে স্থান করে নিয়েছেন। অসুস্থ বৃদ্ধাকে উদ্ধাররের পর তার চিকিৎসা সেবা প্রদান করে তার বুদ্ধিমত্তার দ্বারা জেলা পুলিশ কর্মকর্তার মাধ্যমে হারিয়ে যাওয়ার দুই বছর পর তার পরিবারের নিকট ফিরিয়ে দেওয়া, করোনায় সবসময় জনগণকে সচেতন করা, সরকারের বিধিনিষেধ বাস্তবায়নে বিভিন্ন বাজার ও মোড়ে অভিযান পরিচালনা করা, মাদক মামলায় দীর্ঘদিন ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী গ্রেপ্তারসহ আইন শৃঙ্খলার চরম উৎকর্ষ সাধন করেছেন।

এছাড়াও তিনি স্বাস্থ্য বিধি সম্পর্কে এলাকায় সচেতনতা সৃস্টি, মাইকিং, শোভাযাত্রা, পথসভা, মোটরসাইকেল মহড়া, মাস্ক বিতরন, চেক পোস্ট, মোবাইল/পেট্রোল, মসজিদ কেন্দ্রিক প্রচারনা, সরকারি বিধিনিষেধ বাস্তবায়ন কল্পে নিয়মিত মনিটরিং, কাঁচা বাজার ও দোকানপাট পরিদর্শন, দরিদ্র ও কর্মহীন মানুষদের মাঝে প্রতিদিন ইফতার সহায়তা করে যাচ্ছেন প্রতিনিয়ত।

উল্লেখ্য যে, জীবনের ঝুঁকি নিয়ে প্রত্যক্ষভাবে মাঠে থেকেই কর্তব্যরত অবস্থায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত বাংলাদেশ পুলিশের মোট ৯১ জন কর্মকর্তা ও সদস্য শাহাদাতবরণ করেছেন। এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ হাজারেরও বেশি পুলিশ সদস্য।

আবারও করোনার থাবায় জর্জরিত হচ্ছে সারাবিশ্ব। আমরাও আছি প্রবল ঝুঁকিতে। প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। মৃত্যুর এই মিছিল প্রানপনে ঠেকাতে এখনো সব জায়গায় রয়েছে পুলিশ। জনস্বার্থেই কঠোর হতে হচ্ছে বিধিনিষেধ আরোপ ও আইন প্রয়োগে। নিয়ন্ত্রন ও বিধিনিষেধের বেড়াজালে থাকতে না চাওয়া মানুষের স্বাভাবিক প্রবৃত্তি। এই অপ্রিয় কাজটিই করতে হয় পুলিশকে। এই কাজে সকলের সন্তুষ্টি অর্জন সম্ভব নয়। সকলের সহযোগিতা না পেলে এই দায়িত্ব পালন অত্যন্ত কঠিন। মহাদেবপুর থানা পুলিশের অফিসিয়াল ফেসবুক থেকে তথ্যগুলো নেয়া।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
আমাদের এখান থেকে কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ এবং আমাদের এখানে প্রচারিত সংবাদ সম্পূর্ণ আমাদের প্রতিনিধিদের কাছ থেকে পাওয়া। কোন প্রকার মিথ্যা নিউজ হলে তার জন্য কর্তৃপক্ষ দায়ী থাকবে না সম্পূর্ণ দায়ী থাকিবে নিউজ পেরন কারী সাংবাদিক। (মানবিক দৃষ্টি সীমানা ফাউন্ডেশন এর একটি প্রতিষ্ঠান) 
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It