1. admin@drstisimana.com : admin :
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৭:২৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ
নওগাঁয় বঙ্গবন্ধু জাতীয় চাম্পিয়নশীপ ফুটবল খেলার উদ্বোধন। নাসিরনগরে খেলনার প্রলোভনে শিশুকে যৌন নির্যাতনের ঘটনায় গ্রেফতার-১জন। নওগাঁয় চাচার বিরুদ্ধে ভাতিজাকে খুনের অভিযোগে থানায় মামলা। নরসিংদীতে “৩০ তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৩ তম জাতীয় প্রতিবন্ধী দিবস” পালিত। আজ ভোরের ঘুমের সময় আছড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড় জাওয়াদ। জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে নাটোরে হুইল চেয়ার ও হেয়ারিং এইড বিতরণ। হাজীগঞ্জে বাস চাপায় ৩ জন নিহত। আমেরিকান প্রবাসীর কম্বল বিতরণ। লামায় পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির দুই যুগ পূর্তিতে আনন্দ র্র‍্যালী। নওগাঁর আদালতে মামলা হলো গাজীপুর সিটি’র বহিস্কৃত মেয়র এর বিরুদ্ধে।

সৈয়দপুর বিমানবন্দর থেকে চট্রগ্রামে শুরু হলো ইউএস-বাংলা এয়ারলাইন্স ফ্লাইট।

মনিরুজ্জামান লেবু নীলফামারী প্রতিনিধিঃ
  • আপডেট সময়: শুক্রবার, ১ অক্টোবর, ২০২১
  • ২০১ বার পড়া হয়েছে:
 নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দর থেকে দেশের বানিজ্যিক রাজধানী চট্রগ্রামে ইউএস-বাংলা এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনা শুরু করেছে।
আজ বৃহস্পতিবার দুপুরে সৈয়দপুর-চট্রগ্রাম ফ্লাইটটি ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মো: মাহবুব আলী এমপি।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি মাহবুব আলী বলেন, দেশের উত্তরাঞ্চলের যাত্রীদের দীর্ঘদিনের প্রত্যাশিত আশা সৈয়দপুর থেকে চট্রগ্রাম রুটে ফ্লাইট পরিচলানা করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স। আজ সেই প্রত্যাশিত আশা পূরণ হয়েছে। যাত্রীরা নিরাপদে ভ্রমণ করতে পারবে। এজন্য ইউএস-বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।
তিনি বলেন, সৈয়দপুর বিমানবন্দরকে আঞ্চলিক বিমানবন্দর হিসেবে ঘোষণা দেয়ার পর থেকেই বিমানবন্দরে কাজ চলছে। সৈয়দপুর বিমানবন্দর থেকে বিশ্বের সব দেশে যাওয়া আশা করা যাবে। এই বিমানবন্দরকে কেন্দ্র করে নানা শিল্প, কলকারখানা ও পর্যটন কেন্দ্র গড়ে উঠবে এ অঞ্চলে। তিনি আরো বলেন, ট্যুরিজম ও এভিয়েশন শিল্পের বিকাশে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। বেসরকারি বিমান সংস্থাগুলোকে সব ধরণের সহযোগিতা করবে সরকার। প্রাথমিকভাবে সপ্তাহে তিনদিন রবিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার এ রুটে বিমান চলাচল করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স ফ্লাইট। প্রতিদিন সকাল ১০টা ৪৫ মিনিটে চট্টগ্রাম থেকে সৈয়দপুর বিমানবন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং সৈয়দপুর বিমানবন্দর থেকে দুপুর ১২টা ৩৫ মিনিটে চট্টগ্রামের উদ্দেশ্যে উড্ডয়ন করবে। এ রুটে নূন্যতম ওয়ানওয়ে ভাড়া নির্ধারণ করা হয়েছে ৬ হাজার ২০০ টাকা এবং রিটার্ন ভাড়া ১২,৪০০টাকা।ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন বলেন, ২০১৪ সালে এভিয়েশন শিল্পের ভঙ্গুর সময়ে যাত্রা শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইন্স। ১৫০ জন থেকে ১৫ হাজার কর্মী বর্তমানে প্রতিষ্ঠানটিতে কাজ করছেন। তিনি বলেন, বর্তমানে ইউএস-বাংলার সব এয়ারক্রাফট নতুন। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে প্রতিযোগিতা করে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। নীলফামারীর জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী বলেন, সরকার ইতোমধ্যে সৈয়দপুর বিমানবন্দকে আঞ্চলিক বিমানবন্দর হিসেবে ঘোষণা দিয়েছে। এই বিমানবন্দর থেকে ভবিষ্যতে চতুর্থ আন্তর্জাতিক বিমানবন্দর রূপান্তরিত করা হবে এবং এখান থেকেই বিশ্বের সব দেশে যাওয়া যাবে। উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ সুপার মেহাম্মদ মোখলেসুর রহমান, সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিন, সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আক্তার জাহান বেবি সহ অন্যান্যরা এসময় বক্তব্য রাখেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
আমাদের এখান থেকে কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ এবং আমাদের এখানে প্রচারিত সংবাদ সম্পূর্ণ আমাদের প্রতিনিধিদের কাছ থেকে পাওয়া। কোন প্রকার মিথ্যা নিউজ হলে তার জন্য কর্তৃপক্ষ দায়ী থাকবে না সম্পূর্ণ দায়ী থাকিবে নিউজ পেরন কারী সাংবাদিক। (মানবিক দৃষ্টি সীমানা ফাউন্ডেশন এর একটি প্রতিষ্ঠান) 
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It