1. admin@drstisimana.com : admin :
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৭:৩৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ
নওগাঁয় বঙ্গবন্ধু জাতীয় চাম্পিয়নশীপ ফুটবল খেলার উদ্বোধন। নাসিরনগরে খেলনার প্রলোভনে শিশুকে যৌন নির্যাতনের ঘটনায় গ্রেফতার-১জন। নওগাঁয় চাচার বিরুদ্ধে ভাতিজাকে খুনের অভিযোগে থানায় মামলা। নরসিংদীতে “৩০ তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৩ তম জাতীয় প্রতিবন্ধী দিবস” পালিত। আজ ভোরের ঘুমের সময় আছড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড় জাওয়াদ। জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে নাটোরে হুইল চেয়ার ও হেয়ারিং এইড বিতরণ। হাজীগঞ্জে বাস চাপায় ৩ জন নিহত। আমেরিকান প্রবাসীর কম্বল বিতরণ। লামায় পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির দুই যুগ পূর্তিতে আনন্দ র্র‍্যালী। নওগাঁর আদালতে মামলা হলো গাজীপুর সিটি’র বহিস্কৃত মেয়র এর বিরুদ্ধে।

পথিকৃৎ প্রকাশনী-এর সঙ্গে চুক্তিবদ্ধ হলেন কথাসাহিত্যিক ও কবি শফিক রিয়ান।

মনিরুল ইসলা বিশেষ প্রতিনিধিঃ
  • আপডেট সময়: শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১
  • ১৯৫ বার পড়া হয়েছে:

আগামী ২০২২ বইমেলা উপলক্ষ্যে কথাসাহিত্যিক শফিক রিয়ানের প্রথম কাব্যগ্রন্থ ‘‘বিধ্বস্ত নক্ষত্র’’ প্রকাশিত হবে পথিকৃৎ প্রকাশনী থেকে। কথা সাহিত্যিক ও কবি শফিক রিয়ানের দ্বিতীয় গ্রন্থ এটি।গত ২০২১ বইমেলা উপলক্ষ্যে তার প্রথম বই- আজ রাতে চাঁদ উঠবেনা প্রকাশতি হয়৷ বইটি পাঠকপ্রিয়তা অর্জন করায় লেখক শফিক রিয়ান তার প্রথম কাব্যগ্রন্থ লেখায় মনোনিবেশ করেন।

এ প্রসঙ্গে নিয়ে শফিক রিয়ান বলেন,‘ চারপাশে ঘটে চলা কাহিনী এবং নিজের জীবনকেই দুই মলাটের মাঝখানে ছড়িয়ে দেয়ার তীব্র বাসনা আমার। ‘আজ রাতে চাঁদ উঠবে না’ আমার লেখা প্রথম উপন্যাস। পাঠকপ্রিয় হয়ে উঠায় আমি আমার প্রথম একক কাব্যগ্রন্থ ‘বিধ্বস্ত নক্ষত্র’ লেখার অনুপ্রেরণা পাই। পাঠকদের ভালোবাসা আমায় ভীষণ মুগ্ধ করে। বর্তমানে আমি নতুন আরেকটি উপন্যাস লিখা নিয়ে ব্যস্ত সময় পার করছি।’’

একটিমাত্র আশা নিয়েই হেঁটে চলেন তিনি, নশ্বর জীবনের গল্পগুলো হয়ে উঠুক অবিনশ্বর।তিনি আরও বলেন, ‘পথিকৃৎ প্রকাশন-সম্পূর্ণ নতুন একটা সৃজনশীল প্রকাশনা সংস্থা; এর যাত্রা শুরু ‘‘বিধ্বস্ত নক্ষত্র’’-এর মাধ্যমে। এরকম একটা জায়গায় বই প্রকাশ করার বিষয়টা আমার কাছে বেশ দারুণ।পথিকৃৎ প্রকাশন-এর স্বত্ত্বাধিকারী আমার কাছ থেকে কিছু শিখতে পারবেন,আমিও তার নতুন পথচলায় সফরসঙ্গী হয়ে অভিজ্ঞতা অর্জন করতে পারব। পুরোনোর ভিড়ে নতুনত্বকে বেছে এর কারণও এটিই৷ অভিজ্ঞতা অর্জন। শিখতে পারা কিংবা শেখাতে পারা।

২০২১ সালে অর্থ্যাৎ এবছরই প্রতিষ্ঠা লাভ করে পথিকৃৎ প্রকাশন। এখনো অব্ধি প্রতিষ্টানটি দূর্দান্ত কাজ করে যাচ্ছেন। তরুণদের সুযোগ করে দিচ্ছেন সাহিত্যে অবদান রাখার। তারই ধারাবাহিকতায় বেশ কয়েকটি চুক্তিপত্র করে ফেলেছে প্রতিষ্টানটি। এরকম সাহসী উদ্যোগ একটা সুন্দর ভবিষ্যতের আশা দেখায়। পথিকৃৎ এর সাথে অতঃপত্রভাবে শুরু থেকেই কাজ করে যাচ্ছি। পাঠক ‘‘বিধ্বস্ত নক্ষত্র’’ পাঠের মাধ্যমে মুগ্ধ হবেন,এই নিয়েও ভীষণ আশাবাদী আমি। দোয়া রাখবেন,আমার জন্যে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
আমাদের এখান থেকে কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ এবং আমাদের এখানে প্রচারিত সংবাদ সম্পূর্ণ আমাদের প্রতিনিধিদের কাছ থেকে পাওয়া। কোন প্রকার মিথ্যা নিউজ হলে তার জন্য কর্তৃপক্ষ দায়ী থাকবে না সম্পূর্ণ দায়ী থাকিবে নিউজ পেরন কারী সাংবাদিক। (মানবিক দৃষ্টি সীমানা ফাউন্ডেশন এর একটি প্রতিষ্ঠান) 
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It