1. admin@drstisimana.com : admin :
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১২:১৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ
মুন্সীগঞ্জে পানের দাম কমে যাওয়ায় চাষীদের মাথায় হাত। স্ত্রীর মামলায় সওজের প্রকৌশলী ঝিনাইদহ র‌্যাবের হাতে আটক। কাল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা। রাঙামাটির কাপ্তাই উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন বির্দশন বড়ুয়া। ঐতিহ্যবাহী সংগঠন ‘ব্লাড ডোনার্স সোসাইটি ভালুকা’ এর প্রতিষ্ঠা বার্ষিকিতে ব্যাপক প্রস্তুতি। বুড়িগোয়ালিনী নৌকার প্রার্থী সুন্দরবন প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা। শ্রীপুর প্রেসক্লাবের নির্বাচনে নতুন সভাপতি আঃ লতিফ, সাধারণ সম্পাদক জামাল উদ্দিন। ছেলে কে ভর্তি করাতে এসে ট্রেনে কাটা পড়ে প্রাণ গেল পিতার। মহাদেবপুরে নির্বাচনী আচরণবিধি ও আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত। নেত্রকোনায় দাদন ব্যবসায়ী ও অপসাংবাদিকতার বিরুদ্ধে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত।

লামায় ফাইতংয়ে ব্র্যাক এনজিও কর্মীর টাকা ছিনতাই।

লামা (বান্দরবান) প্রতিনিধিঃ
  • আপডেট সময়: বুধবার, ১৭ নভেম্বর, ২০২১
  • ২২৮ বার পড়া হয়েছে:

বান্দরবানের লামায় ফাইতং ইউনিয়নের রাংগাঝিরি এলাকায় দুই ব্র্যাক ব্যাংক এনজিও কর্মীকে কুপিয়ে সঞ্চয় ও ঋণের টাকা ছিনতাই এর ঘটনা ঘটেছে। এই ঘটনায় স্থানীয়রা ৩ ছিনতাইকারীকে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশের কাছে সোপর্দ করে। বুধবার (১৭ নভেম্বর ২১ইং) দুপুরে ব্র্যাক হারবাং শাখার ম্যানাজার মোঃ সাহাব উদ্দিন লামা থানায় ৫ জনের নাম উল্লেখ ও ৩ জনকে অজ্ঞাতনামা আসামী করে মামলা দায়ের করেছে। আটক তিন ছিনতাইকারীর কাছ থেকে একটি একনলা বন্দুক উদ্ধার করে পুলিশ। আহতরা হলেন, পার্শ্ববর্তী চকরিয়া উপজেলার ব্র্যাক এনজিওর হারবাং শাখার ফিল্ড অফিসার ও নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার জাহাজমারা এলাকার চর হেয়াক গ্রামের সিরাজ উদ্দিনের ছেলে রাকিব উদ্দিন (২৮) এবং একই অফিসের মনিটরিং অফিসার ও ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার বিপিননগর ইউনিয়নের গোপীনাথপুর গ্রামের মৃত গৌর চন্দ্র বিশ্বাস এর ছেলে সাধন কুমার বিশ্বাস (৪৪)। দুই আহত এনজিও কর্মীকে চকরিয়া সরকারি হাসপাতালে ভর্তি করা হলে রাকিব এর অবস্থার অবনতি হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

ছিনতাইয়ের ঘটনায় তিন আটককৃতরা হল, বান্দরবানের আলীকদম উপজেলার সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের নয়াপাড়া গ্রামের মৃত আব্দুল জলিলের ছেলে আনোয়ার হোসেন (২৭), মৃত মোহাম্মদ হোসেনের ছেলে জাফর ইকবাল (৩৭) এবং চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলার দোহাজারী এলাকার দক্ষিণ রাজানগর গ্রামের আব্দুল গফুর এর ছেলে মোঃ সুমন (১৭)। এছাড়া এজাহার উল্লেখিত আরো দুই আসামী হলো, কক্সবাজারে চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের রুস্তম আলী চৌধুরী পাড়ার সিরাজুল ইসলামের ছেলে খায়রুল ইসলাম প্রকাশ শাওলিন ((৩৫) ও ঠিকানা অজ্ঞাত মোঃ কাদের (৩০)। স্থানীয় জনতা ছিনতাই করে পালিয়ে যাওয়ার সময় তিনজনকে ধরে ফেলে। জনতা তাদের গণপিটুনি দিয়ে লামার ফাইতং ফাঁড়ির পুলিশের কাছে সোপর্দ করে বলে জানায় মামলার বাদী।ছিনতাইকারীর ধারালো অস্ত্রে গুরুতর আহত এনজিও কর্মী রাকিব উদ্দিন ও সাধন কুমার বিশ্বাস।

লামা থানায় দায়েরকৃত এজাহার সূত্রে ও মামলার বাদী সাহাব উদ্দিন জানান, বুধবার দুপুর ১টায় ব্র্যাক হারবাং শাখার ফিল্ড অফিসার ও মনিটরিং অফিসার লামা থানাধীন ফাইতং ইউনিয়নের ০৬নং ওয়ার্ডস্থ বড় মুসলিম পাড়া থেকে সঞ্চয় ও ঋণের কিস্তির টাকা সংগ্রহ করে হারবাং অফিসে আসার পথে ফাইতং ইউনিয়নের রাঙ্গাঝিরি নামক স্থানে উল্লেখিত ধৃত, পলাতক এবং অজ্ঞাতনামা আসামীরা অস্ত্রের মুখে জিম্মি ও মোটর সাইকেলের গতিরোধ করে অতর্কিত হামলা চালায়। অস্ত্রধারী সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে রাকিবকে কুপিয়ে গুরুতর রক্তাক্ত জখম করে রাস্তার পাশে ফেলে দেয়। মোটর সাইকেলের পেছনে বসা অপর সহকর্মী মনিটরিং অফিসার সাধন কুমার বিশাস’কে মাথার পেছনে আঘাত করলে সে অচেতন হয়ে রাস্তায় পড়ে যায়।

আসামীরা রাকিবের হাতে থাকা সংগৃহীত নগদ ২ লক্ষ ৭০ হাজার টাকা ও অফিসের ব্যবহৃত ট্যাব জোরপূর্বক ছিনিয়ে নিয়ে যায়। স্থানীয় লোকজন গুরুতর আহত অবস্থায় রাকিবকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপেক্সে চিকিৎসার জন্য নিয়ে যায়। এসময় স্থানীয় লোকজন পাহাড়ে ধাওয়া করে তিনজন আসামীকে আটক করে গনপিটুনি দেয়। পরবর্তীতে ফাইতং পুলিশ ফাঁড়ির পুলিশ এসে আসামীদেরকে হেফাজতে নেয় এবং ১নং আসামী আনোয়ার হোসেনের হেফাজত হতে একটি একনলা বন্দুক উদ্ধারপূর্বক জব্দ করেন।লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (তদন্ত) শিবেন বিশ্বাস বলেন, আটক তিন ছিনতাইকারী পুলিশি হেফাজতে আছে। এই ঘটনায় ব্র্যাক এনজিওর চকরিয়ার হারবাং শাখার ম্যানাজার মোঃ সাহাব উদ্দিনের দায়েরকৃত এজাহারটি রেকর্ড করা হয়েছে। গ্রেফতার আসামীদের আদালতে প্রেরণ করা হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
আমাদের এখান থেকে কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ এবং আমাদের এখানে প্রচারিত সংবাদ সম্পূর্ণ আমাদের প্রতিনিধিদের কাছ থেকে পাওয়া। কোন প্রকার মিথ্যা নিউজ হলে তার জন্য কর্তৃপক্ষ দায়ী থাকবে না সম্পূর্ণ দায়ী থাকিবে নিউজ পেরন কারী সাংবাদিক। (মানবিক দৃষ্টি সীমানা ফাউন্ডেশন এর একটি প্রতিষ্ঠান) 
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It